আরব আমিরাতে পুরাতন প্রবাসীদের উদ্দেশ্য করে এক প্রবাসীর অনুরোধ,সত্যিই শুনে খারাপ লাগে !

সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ থেকে কাজের ভিসায় আসার সুযোগ না থাকলেও সাম্প্রতিক ভিসিট ভিসা সহজ করার কারণে প্রচুর পরিমানে বাংলাদেশী লোক এসেছে ভিসিট ভিসা নিয়ে। তারা প্রায় সবাই এসেছে কাজ করে তাদের পরিবারের ভাগ্য ফেরাতে।

কিন্তু আরব আমিরাতে কাজের অনেক সমস্যা তার উপর নতুন আসা প্রবাসীদের জন্য তো সমস্যার শেষ নাই , আর তাই পুরাতন প্রবাসী ভাইদের উদ্দেশ্য করে এক প্রবাসী তার নিজের ভাষায় অনুরোধ করল “সংযুক্ত আরব আমিরাতে প্রচুর পরিমান বাংলাদেশি ভাইয়েরা ভিজিটে এসেছেন এবং অনেকেই আসার অপেক্ষায় আছেন ।

এইসব ভাইয়েরা ভাগ্যপরীক্ষা করতে এখানে এসেছেন কিন্তু নতুন হওয়ার কারনে এবং ভাষাজ্ঞান না থাকার কারনে কাজ পাচ্ছেন না ৷ পবিত্র রমজান মাস উপলক্ষে যে সমস্ত ভাই ভিজিটে এসে কাজ পাচ্ছেন না, তাদের জন্য আমরা যারা পুরাতন আছি তারা সাহায্যের হাত বাড়িয়ে দেই । টাকা পয়সা ছাড়া শুধুমাত্র সাহায্য করার উদ্দেশ্য আমরা তাদের পাশে দাড়াই । এদেশে নতুন আসার পরে আমরাও অনেক বিপদে পরেছি এবং কারো না কারো উছিলায় আজকে মোটামুটি একটি অবস্থানে আসতে পেরেছি ।

আমরা যেন আমাদের সেই অতীতকে ভুলে না যাই। মনে রাখবেন টাকা পয়াসা আজকে আছে তো কালকে নাই কিন্তু আজকে যাকে আপনি সাহায্য করে একটি কাজ পাইয়ে দিলেন সে যতদিন এই দেশে অবস্থান করবে ততদিন আপনাকে স্মরণ রাখবে৷ উপকার করে মানুষের মনে জায়গা করে নেয়ার সৌভাগ্য সবার হয় না ।

আমি চাই আপনি সে সৌভাগ্যবান মানুষের একজন হন । সবাইকে পবিত্র রমজানের শুভেচ্ছা জানিয়ে বিদায় নিচ্ছি । ভালো থাকবেন সবাই । আল্লাহ হাফেজ। ” অবশ্যই শেয়ার করে অন্যদের জানার সুযোগ দিন , যাতে করে সবাই সহযোগিতার হাত বাড়ায়।

About Admin

Check Also

এমিরেটস এয়ারলাইন্স ডিজিটাল ট্রাভেল পাসপোর্ট ‘পরিষেবা চালু করেছে

বৃহস্পতিবার দুবাইয়ের ফ্ল্যাগশিপ এয়ারলাইন আমিরাত আন্তর্জাতিক বিমান পরিবহন সংস্থার (আইএটিএ) ট্র্যাভেল পাসের ট্রায়াল শুরু করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *