এমিরেটস এয়ারলাইন্স ডিজিটাল ট্রাভেল পাসপোর্ট ‘পরিষেবা চালু করেছে

বৃহস্পতিবার দুবাইয়ের ফ্ল্যাগশিপ এয়ারলাইন আমিরাত আন্তর্জাতিক বিমান পরিবহন সংস্থার (আইএটিএ) ট্র্যাভেল পাসের ট্রায়াল শুরু করেছে – কোভিড -১৯ পরীক্ষা বা ভ্যাকসিন তথ্যের যে কোনও সরকারী প্রয়োজনীয়তার সাথে যাত্রীদের সহজে এবং সুরক্ষিতভাবে তাদের ভ্রমণ পরিচালনা করতে সহায়তা করার জন্য একটি মোবাইল অ্যাপ। খবর খালিজ টাইমস

দুবাই থেকে বার্সেলোনায় প্রথম যাত্রী ই কে ১৮৫-তে প্রথম যাত্রীরা আজ এমিরেটসের সাথে তাদের প্রি-ট্র্যাভেল কোভিড -১৯ পরীক্ষার স্থিতি যাচাই ও শেয়ার করে নেওয়ার জন্য ‘ডিজিটাল পাসপোর্ট’ ট্রায়াল করেছেন।

ট্রায়ালগুলো ভ্রমণকে আরও সুবিধাজনক করার দিকে এগিয়ে যাওয়া, ভ্রমণকারীদের কোভিড -১৯ সম্পর্কিত ডকুমেন্টেশনগুলো ডিজিটালভাবে, নিরাপদে এবং নির্বিঘ্নে ভ্রমণের অভিজ্ঞতা জুড়ে পরিচালনা করতে সক্ষম করা। ভবিষ্যতে, ভ্রমণকারীরা ভ্রমণের সুবিধার্থে ভ্যাকসিনেশন প্রশংসাপত্র কর্তৃপক্ষ এবং বিমান সংস্থাগুলির সাথেও শেয়ার করতে পারবেন।

এমিরেটসের চিফ অপারেটিং অফিসার আদেল আল রেধা বলেন: “যাত্রীদের ডিজিটালভাবে ভ্রমণের জন্য করোনা প্রাসঙ্গিক তথ্য প্রক্রিয়াকরণের দক্ষতা হবে এগিয়ে যাওয়ার পথ।

আমরা এই উদ্যোগকে সত্যিকার অর্থে ট্রিলিংয়ে অগ্রগামী এবং আইএটিএর অংশীদার হতে পেরে আনন্দিত এবং শীঘ্রই আমাদের গ্রাহকের অভিজ্ঞতা আরও বাড়ানোর জন্য অন্যান্য উদ্যোগ শুরু করবে।

দুবাই থেকে বার্সেলোনা এবং লন্ডন হিথ্রো থেকে দুবাইয়ের নির্বাচিত সংযুক্ত আরব আমিরাতের ফ্লাইটে এই ট্রায়ালটি চলছে; এবং শীঘ্রই অন্যান্য রুটগুলোতে অন্তর্ভুক্ত করার জন্য সম্প্রসারণ করা হবে।

যোগ্য যাত্রীদের ব্যক্তিগতভাবে অ্যাপটি ডাউনলোড করার জন্য এবং তাদের ভ্রমণের আগে ডিজিটাল ট্র্যাভেল পাসের জন্য নিবন্ধনের জন্য আমন্ত্রণ জানানো হচ্ছে।

দুবাইতে, এমিরেটস নির্বাচিত প্রধান স্বাস্থ্যসেবা ল্যাবগুলোর সাথে অংশীদার হয়েছে যা অ্যাপ্লিকেশনটির মাধ্যমে যাত্রীদের নিরাপদে পরীক্ষার ফলাফল পাঠানোর জন্য অনুমোদিত। যাঁরা ইউকে থেকে ভ্রমণ করছেন, তারা নির্বাচিত স্ক্রিন ৪ ল্যাবগুলোতে তাদের পরীক্ষা সম্পন্ন করতে পারবেন।

আইএটিএ ট্র্যাভেল পাস অ্যাপ্লিকেশন ভ্রমণের প্রয়োজনীয়তার একটি সংহত রেজিস্ট্রি রাখবে যাতে যাত্রীরা ভ্রমণকেন্দ্র নির্বিশেষে সমস্ত গন্তব্যের জন্য ভ্রমণ এবং প্রবেশের প্রয়োজনীয়তার সঠিক তথ্য খুঁজে পেতে সক্ষম করে।

শেষ পর্যন্ত এটি ল্যাবগুলোর একটি রেজিস্ট্রি অন্তর্ভুক্ত করবে – যা যাত্রীদের তাদের প্রস্থান স্থানে পরীক্ষার কেন্দ্র এবং ল্যাবগুলো সন্ধান করা আরও সুবিধাজনক করে তোলে যা তাদের গন্তব্যের পরীক্ষার এবং টিকাদানের প্রয়োজনীয়তার মান পূরণ করে।

About Admin

Check Also

সংযুক্ত আরব আমিরাতে বিপুল পরিমাণ নগদ অর্থ পেয়ে পুলিশের হাতে তুলে দিলেন প্রবাসী

উপসাগরীয় দেশ সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবি পুলিশ একজন প্রবাসীকে তার সততার জন্য সম্মানিত করেছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *