মালয়েশিয়াতে রোজা রাখার কারণে কর্মীকে পে’টালো মালিক

মালয়েশিয়ার প্রত্যেকেরই ধর্ম বি’শ্বা’স ও অনু’শীলনের অধি’কার রয়েছে এবং এটি ফেডা’রে’ল সংবিধানের ১১ অনুচ্ছেদ দ্বারা সু’র’ক্ষি’ত, মাল”য়েশিয়ার মান’বাধিকার কমিশন (সুহাকাম) আজ বলেছে।

কমিশন আজ তাদের দুই কর্মচারীর বি’রু’দ্ধে সহিং’স’তার তী’ব্র নি’ন্দা জানিয়েছে যারা তাদের নিয়ো’গক’র্তা’কে রো’জা রাখার নির্দেশ দিয়ে মা’রধ’র করেছিল বলেছে যে এই ধরনের পদক্ষেপ শ্র’মিক’দের আরও ক’ঠো’র প’রি’শ্র’ম করতে উ’দ্বু’দ্ধ করতে কিছুই করে না।

“সু’হাকা’ম তার ধর্ম বা প্রকাশ বা পূ’জা, পালন, অনু’শীলন ও শি’ক্ষায় বিশ্বাসের স্বাধীন’তার প্রতি শ্র’দ্ধার গু’রুত্বের গুরুত্ব তুলে ধরতে চায় এবং এটি করার জন্য যে কেউ কোনওরকম লা’ঞ্ছ’না, অ’মা’ন বা অ’প’মা”নের শি’কা’র হওয়ার যো’গ্য নয়, ”এটি একটি বিবৃতিতে বলেছে।

এতে বলা হয়েছে যে কর্মচারীদের কর্মক্ষেত্রে এমনকি তাদের ধর্মীয় বিশ্বাস বিশ্বাসের, অনুশীলন করার ও প্রচার করার অধিকার সহ কর্মীদের অধিকার সহ এ জাতীয় স্বাধীনতাকে সম্মা’ন ও সু’রক্ষা দেওয়া উচিত। রোজার জন্য তাদের নিয়োগকর্তা ক’র্তৃক দুটি ব্যক্তিগত দে’হর’ক্ষীর উপর হা’ম’লা’র ঘটনায় ব্যক্তিগত দে’হর’ক্ষী সহ চারজনকে আজ থেকে পাঁচ থেকে সাত দিনের মধ্যে রি’মা’ন্ডে রা’খা হয়েছে।

About Admin

Check Also

যারা ইমিগ্রেশন অ্যাপোয়েন্টমেন্ট নিয়ে দেশে যেতে চান- তাদের জন্য

যারা জুন-জুলাই মাসে ইমিগ্রেশন অ্যাপোয়েন্টমেন্ট নিয়ে দেশে যেতে চান তারা এখনই যোগাযোগ করুন, দেশে যাওয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *