Breaking News

প্রবাসীর টাকা আত্মসাৎ, বাবাসহ নারী পুলিশ কারাগারে

পিরোজপুরের মঠবাড়িয়ায় প্রতারণার মাধ্যমে প্রবাসীর টাকা আত্মসাতের মামলায় বাবাসহ এক নারী পুলিশকে কারাগারে পাঠিয়েছে আদালত।
বৃহস্পতিবার সন্ধ্যায় মঠবাড়িয়া সিনিয়র জুডিশয়াল ম্যাজিস্ট্রেট আল-ফয়সাল তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান।

আসামি মিমি আক্তার কাউখালীর শিয়ালকাঠী গ্রামের আ. মন্নান সিকদারের মেয়ে। তিনি ঢাকা মিল ব্যারাক পুলিশ লাইনে কর্মরত রয়েছেন।

মামলার তথ্যানুযায়ী, মঠবাড়িয়ার বেতমোর গ্রামের নুরুল ইসলাম ফরাজীর ছেলে ফিরোজ হোসেন সিঙ্গাপুর থাকেন। প্রবাসে থাকা অবস্থায় ফিরোজের বাবা-মা ছেলের বিয়ের জন্য পাত্রী দেখেন। সেই সূত্রে মিমিকে পছন্দ করেন তারা। এ সময় উভয়পক্ষ পারিবারিকভাবে বিয়ের সিদ্ধান্ত চূড়ান্ত করেন। পরে মেয়ের বাড়িতে গিয়ে স্বর্ণালংকার পরিয়ে তাদের বাগদান সম্পন্ন হয়। মেয়ের বয়স ১৮ বছর পূর্ণ হলে বিয়ে রেজিস্ট্রি সম্পন্ন হবে বলে কথা হয়।

এরপর উভয় পরিবারের মধ্যে ঘনিষ্ঠতা হলে ছেলে-মেয়ের মধ্যে মোবাইলে যোগাযোগ হয়। মেয়েকে নতুন ফোন দেয় ফিরোজ। মেয়ের পড়াশুনার খরচ ছেলে বহন করতে থাকে। এছাড়া চাকরির কথা বলে ফিরোজের কাছ থেকে মোটা অংকের টাকা নেয়া হয়। মেয়ে ও মেয়ের মা-বাবা প্রবাসী ছেলের কাছ থেকে মালামালসহ সর্বমোট চার লাখ টাকা নেয়।

এদিকে মিমির পুলিশে চাকরি হয়। ফিরোজ দেশে এসে মিমিকে বিয়ে করতে চাইলে সে বিয়ে করতে অস্বীকার করে। পরে মেয়ের বাড়িতে গিয়ে মোবাইল, স্বর্ণালংকার, বিদেশ থেকে পাঠানো টাকা ফেরত চাইলে মেয়ে ও মেয়ের বাবা-মা দিতে অস্বীকার করেন। এছাড়া মামলা করে হয়রানির হুমকি দিয়ে তাড়িয়ে দেয়।
এ ঘটনায় ফিরোজের বাবা নুরুল ইসলাম ফরাজী বাদী হয়ে মঠবাড়িয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মিমি ও তার মা-বাবাকে আসামি করে মামলা করেন।

আদালত মঠবাড়িয়া সার্কেলের এএসপিকে মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দেন। এএসপি তদন্ত করে ঘটনার সত্যতা পেয়ে আদালতে প্রতিবেদন দাখিল করেন।
বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট জামাল হোসেন জানান, বৃহস্পতিবার আসামিরা আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত মিমি ও তার বাবা মান্নান সিকদারকে জেল হাজতে পাঠান আদালত। তবে মিমির মা খাদিজা বেগমের জামিন আবেদন মঞ্জুর করে আদালত।

About Admin

Check Also

প্রবাসীদের জন্য সুখবর ,১ নভেম্বর থেকে ঢাকায় ফ্লাইট চালু করবে ইজিপ্ট এয়ার.

১ নভেম্বর থেকে ঢাকায় নিয়মিত ফ্লাইট পরিচালনা করার ঘোষণা দিলো মিশরের রাষ্ট্রীয় এয়ারলাইন্স ইজিপ্ট এয়ার। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *