Breaking News

সৌদি আরবে স্বাস্থ্য মন্ত্রী এখন হজ ও ওমরাহ মন্ত্রী হিসেবে নিযুক্ত

সৌদি আরবে হজ ও ওমরাহ মন্ত্রনালয়ের নতুন মন্ত্রী নিযুক্ত করা হয়েছে। সৌদি আরবের রাজকীয় আদেশে সৌদি স্বাস্থ্য মন্ত্রী ড. তৌফিক বিন ফওজান বিন মুহাম্মদ আল-রাবিয়াহ এখন হজ ও ওমরাহ মন্ত্রী হিসেবে নিযুক্ত হয়েছেন।

আরও পড়ুন >>>

সৌদি আরবে জনসমাগমে পড়তে হবেনা মাস্ক
কোভি’ড -১ মহামা’রী শুরুর ১৮ মাসেরও বেশি সময় পর, স্বরাষ্ট্র মন্ত্রণালয় শুক্রবার ঘোষণা করেছে যে, কোভিড -১ মা’মলার উল্লেখযোগ্য দেশব্যাপী হ্রাস এবং রাজ্যের উচ্চ টিকা হারের কারণে, রবিবার থেকে বেশ কয়েকটি বিধিনিষে’ধ শিথিল করা হবে , ১৭ অক্টোবর।

নতুন নিয়ম শুধুমাত্র তাদের জন্য প্রযোজ্য হবে যারা সম্পূর্ণভাবে কোভিড -১ এর বিরু’দ্ধে টিকা দেওয়া হয়েছে। এখন পর্যন্ত, এতে রাজ্যের ৩৪.৮ মিলিয়ন অধিবাসীদের ২০.৬ মিলিয়ন অন্তর্ভুক্ত রয়েছে।

মন্ত্রণালয় ঘোষণা করেছে যে, মুখোশ আর বহিরাগত সেটিংসে বাধ্যতামূলক হবে না, বিশেষ কিছু নির্দিষ্ট স্থান ব্যতীত – মক্কার গ্র্যান্ড মসজিদ এবং মদিনার নবী মসজিদ সহ, যেখানে সমস্ত দর্শনার্থী এবং কর্মীদের এখনও মাস্ক পরতে হবে। দুটি মসজিদ সম্পূর্ণ ক্ষমতায় ফিরে আসবে, তবে স্বাস্থ্য মন্ত্রণালয়-অনুমোদিত অ্যাপস ইটমর্না এবং তাওয়াক্কালনার মাধ্যমে ভিজিটগুলি সংরক্ষিত থাকতে হবে।

উপরন্তু, সামাজিক সমাবেশে বা পরিবহন, রেস্তোরাঁ, সিনেমা, এবং আরও অনেক কিছু সহ পাবলিক সেটিংসে সামাজিক দূরত্ব আর বাধ্যতামূলক হবে না। বিয়ের হলগুলোকেও পূর্ণ ক্ষমতা ফেরত দেওয়ার অনুমতি দেওয়া হবে।

যাইহোক, তাদের বাড়ির বাইরে থাকা লোকদের জন্য বেশ কিছু সতর্কতামূলক ব্যবস্থা থাকবে, যার মধ্যে স্থাপনায় প্রবেশের সময় তাপমাত্রা পরীক্ষা এবং তাওয়াক্কালনা অ্যাপের মাধ্যমে স্বাস্থ্যের অবস্থা পরীক্ষা করা। সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলিকে এখনও হ্যান্ড স্যানিটাইজার ব্যাপকভাবে উপলব্ধ করতে হবে।সামাজিক দূরত্ব এবং মুখোশগুলি এখনও এমন জায়গায় বাধ্যতামূলক থাকবে যেখানে তাওয়াক্কালনা স্বাস্থ্য অবস্থা পরীক্ষা প্রয়োগ করা হয় না।

এমওএইচ কোভিড -১ এর সংখ্যা পর্যবেক্ষণ অব্যাহত রাখবে যার ফলে হাসপাতালে ভর্তি হওয়া বা আইসিইউতে ভর্তি করা হবে, এটি ঘোষণা করা হয়েছিল। নিয়ম শিথিল করার কারণে যদি লাল পতাকা উত্তোলন করা হয়, তাহলে শহর, গভর্নরেট বা অঞ্চলে প্রয়োজনে সতর্কতামূলক ব্যবস্থা পুনরায় চালু করা হবে।

About Admin

Check Also

স্বর্ণ কিনার আগে ট্রিক্স জানুন,আপনি ঠকবেন না,স্বর্ণের দাম বেড়েছে।

স্বর্ণ কিনার আগে ট্রিক্স জানুন,আপনি ঠকবেন না,স্বর্ণের দাম বেড়েছে। ভিডিও দেখুন এখানে ক্লিক করে আরও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *