Breaking News

আবার বিশ্বে ভ‘য়ানক আঘা‘ত। সৌদিতে শেষ রক্ষা হচ্ছে না প্রবাসীদের। এইমাত্র পাওয়া গরম খবর

আবার বিশ্বে ভ‘য়ানক আঘা‘ত। সৌদিতে শেষ রক্ষা হচ্ছে না প্রবাসীদের। এইমাত্র পাওয়া গরম খবরআবার বিশ্বে ভ‘য়ানক আঘা‘ত। সৌদিতে শেষ রক্ষা হচ্ছে না প্রবাসীদের। এইমাত্র পাওয়া গরম খবরবিস্তারিত জানুন নিচের ভিডিওতে

নিউজটি ভিডিও আকারে দেখতে এখানে ক্লিক করুন

এক ডোজ টিকা নিলে তিন দিন কোয়ারেন্টাইন
সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় গতকাল এক নির্দেশনায় জানিয়েছে যে যারা সৌদি আরবে প্রদত্ত কোন একটি টিকা সৌদিতে থাকা অবস্থায় নিয়েছিলেন তারা সরাসরি সৌদিতে ফিরতে পারবেন। তবে এক্ষেত্রে তাকে সৌদিতে পৌছার পর তিন দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে।

এই সিদ্ধান্ত 04/12/2021 থেকে কার্যকর হবে।
যারা সৌদিতে থাকা অবস্থায় এক ডোজ টিকা নিয়ে দেশে যাওয়ার পর আরেক ডোজ নিয়েছেন তারা স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দিষ্ট লিংকে গিয়ে টিকার তথ্য আপডটের জন্য আবেদন করে তাওয়াক্কালনায় ইমিউন প্রদর্শন সাপেক্ষে কোয়ারেন্টাইন ছাড়াই সৌদিতে আসতে পারবেন।

এছাড়াও যারা বাংলাদেশে টিকা গ্রহণ করেছেন এবং সার্টিফিকেট আছে তারা সেই টিকার তথ্য সৌদি সিস্টেমে অন্তর্ভুক্ত করতে প্রদত্ত টিকার সনদ সৌদি স্বাস্থ মন্ত্রণালয়ের এই লিংকে https://eservices.moh.gov.sa/CoronaVaccineRegistration গিয়ে আপলোড করে আবেদন করতে হবে।

আবেদন করার পর সাধারণত তিন সপ্তাহ সময় নেয় এপ্রুভের জন্য। উল্লেখ্য টিকা নিয়ে এখানে রেজিষ্ট্রেশন সম্পন্ন না করলে তা তাওয়াক্কালনায় দেখাবেনা, ফলে দৈনন্দিন নানা জটিলতার মুখোমুখি হতে হবে।
মামুনুর রশিদ
রিয়াদ, 28/11/2021

About Admin

Check Also

টিকিটে ২৫ শতাংশ ছাড়ের অফার দিলো কাতার এয়ারওয়েজ

টিকিটে ২৫ শতাংশ ছাড়ের অফার দিলো কাতার এয়ারওয়েজ টিকিটে ২৫ শতাংশ ছাড় দিয়েছে কাতার এয়ারওয়েজ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *