Breaking News

শর্ত দিয়ে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিল সৌদি সরকার

শর্ত দিয়ে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিয়েছে সৌদি আরব। আগামী ৪ ডিসেম্বর থেকে এই ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিচ্ছে সৌদি সরকার। এক ডোজ টিকা নেওয়া যেকোনো দেশের পর্যটক সরাসরি দেশটিতে প্রবেশ করতে পারবেন। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় শনিবার এ ঘোষণা দেয়। খবর আল জাজিরা’র।

শর্ত অনুযায়ী সৌদিতে প্রবেশের পর পর্যটকদের তিনদিন বাধ্যতামূলত কোয়ারেন্টিনে থাকতে হবে। তবে কোন ভ্যাকসিন নেওয়া লোকজন ঢুকতে পারবেন সেটি সুনির্দিষ্ট করেনি মন্ত্রণালয়।

করোনাভাইরাসের সংক্রমণ কমে আসায় গত অক্টোবর থেকে সৌদিতে ওমরাহ ও ভ্রমণ নিষেধাজ্ঞায় শিথিল করার সিদ্ধান্ত হয়। এদিকে মুসল্লিদের জন্য মসজিদে নববী খুলে দিয়েছে সৌদি আরব। করোনা মহামারির পরিপ্রেক্ষিতে এতদিন মদিনার মসজিদটিতে ইবাদত বন্দেগি ও সফর দেশ-বিদেশের মুসল্লিদের জন্য সীমিত ছিল।

এর আগে ছয় দেশের নাগরিকদের ওপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেয় সৌদি আরব। গত বৃহস্পতিবার সৌদির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানায়, ইন্দোনেশিয়া, পাকিস্তান, ব্রাজিল, ভিয়েতনাম, মিসর, ও ভারতের নাগরিকদের মধ্যে যারা করোনার টিকার পূর্ণ ডোজ নিয়েছেন তারা সৌদি ভ্রমণ করতে পারবেন। ১ ডিসেম্বর থেকে এই নীতি কার্যকর হবে।

About Admin

Check Also

টিকিটে ২৫ শতাংশ ছাড়ের অফার দিলো কাতার এয়ারওয়েজ

টিকিটে ২৫ শতাংশ ছাড়ের অফার দিলো কাতার এয়ারওয়েজ টিকিটে ২৫ শতাংশ ছাড় দিয়েছে কাতার এয়ারওয়েজ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *