Breaking News

সৌদি প্রবাসীর জন্য সুখবর ,সৌদিতে আগামী তিনমাস শ্রমিকদের দুপুরে কাজ নিষিদ্ধ,পড়ুন বিস্তারিত,,,

সৌদি আরবে  তিন মাসের জন্য শ্রমিকদের দুপুরে কাজ করা নিষিদ্ধ  করা হয়েছে। সরকারি নির্দেশনা অনুযায়ী, বেসরকারি খাতে কোনো শ্রমিক দুপুর ১২ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত কাজ করতে পারবেন না।

কোনো কোম্পানি এ নির্দেশনা অমান্য করলে তাদের বিরুদ্ধে জরিমানা আদায়সহ যথাযথ ব্যবস্থা নেয়া হবে। খবর সৌদি গেজেট।সৌদি আরবে জুন থেকে সেপ্টেম্বর এ তিন মাস সূর্যের অত্যাধিক তাপ থাকে। এতে দুপুরে রোদের মধ্যে কাজ করলে স্বাস্থ্যঝুঁকির সম্ভাবনা থাকে। তাই শ্রমিকদের ঝুঁকি ও নিরাপদ কাজের পরিবেশ নিশ্চিত করতে এই সিদ্ধান্ত নিয়েছে সৌদি মানবসম্পদ মন্ত্রণালয়।

সৌদি গেজেট জানায়, কোনো বেসরকারি কোম্পানির বিরু দ্ধে জোর করে শ্রমিকদের নিষিদ্ধ সম য়ে কাজ করানোর অভিযোগ পাওয়া গেলে  সেই কোম্পানিকে জরিমানা করা  হবে । তবে তেল  ও গ্যাস ক্ষে ত্র ও জরুরি রক্ষণাবেক্ষণ কাজে জড়িত শ্রমিকরা এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবেন। এছাড়া যে সকল অঞ্চলে তা পমাত্রা সহনশীল মাত্রা য় থাকে সেখানেও  এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। এই আইন  সকল অঞ্চ লের জলবায়ু ও তাপমাত্রা বৃদ্ধির উপর নির্ভর করবে।

প্রসঙ্গত গত বছরও দেশটিতে এমন নিষেধাজ্ঞা কার্যকর করা  হয়েছিল। সে সময় এ নিষেধাজ্ঞা লঙ্ঘ নের দায়ের শত শত ব্যক্তিকে আটক করা হয়।

About Admin

Check Also

আজ সৌদি আরবে নতুন করে করোনায় আক্রান্ত ৮৩১ জন,

সৌদি আরবে আজ একদিনে নতুন করে করোনাভাইরাসে আ ক্রান্ত হয়েছেন  ৮৩১ জন। এখন পর্যন্ত সৌদি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *